Amazon ad

Responsive Ads Here

Saturday, March 21, 2020

প্রেম মিথ্যা

একটা মৃত্যু এবং একটা প্রেম

  ঘটনটা ঘটে গেল ঠিক আমার চোখের সামনেই। এতো তাড়াতাড়ি ঘটে
গেল যে আমি কিছুই করতে পারলাম না। একটা লরি পেছন দিক থেকে এসে
ছেলেটাকে জোরে একটা ধাক্কা মারল। ছেলেটা রাস্তার ওপারে মুখ থুবরে পড়ে
গেল, হাত-পা ছড়িয়ে। 

   হাসপাতালে নিয়ে গেলাম, ডাক্তার বলল, বাচার কোন আশা নেই।?
বলল, মৃত্যুর আগে ও একবার একটা মেয়ের সাথে দেখা করতে চাই। তাই
অনিচ্ছাসত্বেও ফোন করতে হল।

আমি ফোন করে মেয়েটাকে সব কথা জানালাম।

মেয়েটা স্পষ্ট জবাব দিল,““না, আমি তো এখন ওকে ভালোবাসি না।””

       আমি অবাক হয়ে গেলাম, রেগে গিয়ে বললাম, “দেখ, তুমি ওকে
ভালোবাসো, কি না ভালোবাসো, সেটা এখন বড় কথা নয়, মৃত্যুর আগে ও
একবার তোমার সাথে দেখা করতে চায়। তাই তোমার আসা উচিৎ।”
আমাদের কলেজের আ্যানুয়াল ফাংশান, আজকে আমার পক্ষে যাওয়া সম্ভব
নয়।

    মেয়েটা ফোনটা কেটে দিল।
নারী শব্দের অনেকগুলি প্রতি শব্দ মায়া, মমতা, প্রেম, ভালোবাসা
এই কথাটা ভুল প্রমানিত করে মেয়েটা দেখতে এল না ছেলেটাকে। রাৰ্রি
নটার সময় ছেলেটা মারা গেল। মেয়েটা তখন কলেজের আ্যানুয়াল ফাংশানে
অন্য কোন ছেলের সঙ্গে কোমর দোলাচ্ছে।

গল্পটি সংগ্রহ করা হয়েছে 

No comments:

Post a Comment